গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ সম্পর্কে

 প্রিয় পাঠক আপনি যদি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব বর্তমানে ২০২৩ সালে গ্যাসের সিলিন্ডারের দাম কত সেই সম্পর্কে। গ্যাসের সিলিন্ডারের দাম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩।

গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩
বর্তমানে বিভিন্ন সময়ে গ্যাসের সিলিন্ডারের দামের বাজার উঠানামা করছে। তাই আপনি যদি বর্তমানে গ্যাসের সিলিন্ডারের দাম কত জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩।

পোস্ট সূচীপত্রঃ গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ - আজকের গ্যাসের দাম কত ২০২৩

  • আজকের গ্যাসের দাম কত ২০২৩
  • ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩
  • গ্যাসের দাম বৃদ্ধি ২০২৩
  • ১২ কেজি এলপি গ্যাসের দাম ২০২২
  • বসুন্ধরা গ্যাসের দাম কত ২০২৩
  • 12 কেজি গ্যাসের দাম কত
  • সরকার নির্ধারিত গ্যাসের দাম
  • এলপি গ্যাসের দাম কমলো
  • শেষ কথা

আজকের গ্যাসের দাম কত ২০২৩

প্রিয় পাঠক আপনি যদি আজকের গ্যাসের দাম কত ২০২৩ জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব আজকের অর্থাৎ বর্তমান বাজারের গ্যাসের দাম কত সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আজকের গ্যাসের দাম কত ২০২৩। নিত্য প্রয়োজনীয় এই জ্বালানি দ্রব্য এলপিজি গ্যাসের মূল্য দিন দিন বেড়েই চলেছে।
বর্তমানে অর্থাৎ সেপ্টেম্বরে গ্যাসের মূল্য ১৪১ টাকা বোতল প্রতি বেড়েছে। বাজারে বিভিন্ন ধরনের গ্যাসের সিলিন্ডারের বোতল পাওয়া যায়। তবে এই গ্যাসের মূল্য একটি গ্যাসের সিলিন্ডারের উপর ভিত্তি করে দামের মধ্যকার পার্থক্য দেখা যায়। যেমন এক বোতল অর্থাৎ একটি এলপিজি গ্যাসের সিলিন্ডার প্রতি ১৪০ টাকা বেড়ে ১১৪০ টাকা দাম হয়েছে। যা পড়বে দাম ছিল ১০৫০ টাকা।

১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন। হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন ১২ কেজি ওজনের গ্যাস সিলিন্ডারের দাম সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩। বাংলাদেশে বর্তমান বাজারে ১২ কেজি থেকে ৪৫ কেজি পর্যন্ত এলপি গ্যাস সিলিন্ডার পাওয়া যায়। পূর্বে ১২ কেজি এলপি গ্যাসের দাম ছিল ১১০০ টাকা।
যা বর্তমানে প্রতি 12 কেজি গ্যাসের সিলিন্ডার প্রতি 50 টাকা করে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে নতুন এলপি গ্যাসের দাম ঘোষণা করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন থেকে। বাজারে এখন ১২ কেজি গ্যাসের দাম ১১৫০ টাকা করে পাওয়া যাচ্ছে। তবে যেসব এলাকায় গ্যাস সরবরাহ খরচ বেশি হয় সেই সব এলাকায় ১২০০ থেকে ১৩০০ টাকার মধ্যে পাইকারি দামে বিক্রি করা হচ্ছে।

গ্যাসের দাম বৃদ্ধি ২০২৩

আপনি নিশ্চয়ই গ্যাসের দাম বৃদ্ধি ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব বর্তমান বাজারে গ্যাসের দাম বৃদ্ধি সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক গ্যাসের দাম বৃদ্ধি ২০২৩। বর্তমান বাজারে জ্বালানি দ্রব্যের পেট্রোলিয়াম অর্থাৎ গ্যাসের সিলিন্ডারের দাম বৃদ্ধি পেয়েছে। বর্তমানে অর্থাৎ সেপ্টেম্বরে গ্যাসের মূল্য ১৪১ টাকা বোতল প্রতি বেড়েছে। 
বাজারে বিভিন্ন ধরনের গ্যাসের সিলিন্ডারের বোতল পাওয়া যায়। তবে এই গ্যাসের মূল্য একটি গ্যাসের সিলিন্ডারের উপর ভিত্তি করে দামের মধ্যকার পার্থক্য দেখা যায়। যেমন এক বোতল অর্থাৎ একটি এলপিজি গ্যাসের সিলিন্ডার প্রতি ১৪০ টাকা বেড়ে ১১৪০ টাকা দাম হয়েছে। যা পড়বে দাম ছিল ১০৫০ টাকা। তবে যেসব এলাকায় গ্যাস সরবরাহ খরচ বেশি হয় সেই সব এলাকায় ১২০০ থেকে ১৩০০ টাকার মধ্যে পাইকারি দামে বিক্রি করা হচ্ছে।

১২ কেজি এলপি গ্যাসের দাম ২০২২

আপনি নিশ্চয়ই ১২ কেজি এলপি গ্যাসের দাম ২০২২ সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব ২০২২ সালের ১২ কেজি এলপি গ্যাসের দাম কত ছিল। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ১২ কেজি এলপি গ্যাসের দাম ২০২২। 
দেশে ভোক্তা পর্যায়ে তরল পেট্রোলিয়াম গ্যাসের জন্য দাম বেড়েছিল। ২০২২ সালের শেষের দিকে অর্থাৎ ডিসেম্বরের মাসে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়েছিল ১২৯৭ টাকা। যা নভেম্বর মাসে ছিল ১ ২৫১ টাকা। সেই হিসাব করতে গেলে দেখা যায় যে ১২ কেজি সিলিন্ডারের দাম বেড়েছে 46 টাকা।

বসুন্ধরা গ্যাসের দাম কত ২০২৩

আপনি কি জানেন বসুন্ধরা গ্যাসের দাম কত ২০২৩? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব বর্তমানে বসুন্ধরা গ্যাসের দাম সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক বসুন্ধরা গ্যাসের দাম কত ২০২৩। বর্তমান বাজারে ১২ কেজি বসুন্ধরা সিলিন্ডার গ্যাসের দাম ১১০০ থেকে ১২০০ টাকার মধ্যে বিক্রি করা হচ্ছে। 
যেখানে অন্যান্য গ্যাসের সিলিন্ডারের দাম বা অন্যান্য গ্যাস ১১৫০ থেকে ১২০০ টাকায় পাওয়া যাচ্ছে। 30 কেজি বসুন্ধরা এলপি গ্যাসের মূল্য হল ৩৩০০ টাকা থেকে ৩৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে এবং ৪৫ কেজি বসুন্ধরা এলপি গ্যাস পাওয়া যাচ্ছে ৪৬৬০ টাকায়।

12 কেজি গ্যাসের দাম কত

আপনি নিশ্চয়ই 12 কেজি গ্যাসের দাম কত জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব 12 কেজি গ্যাসের সিলিন্ডারের দাম সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক 12 কেজি গ্যাসের দাম কত। লাদেশে বর্তমান বাজারে ১২ কেজি থেকে ৪৫ কেজি পর্যন্ত এলপি গ্যাস সিলিন্ডার পাওয়া যায়। পূর্বে ১২ কেজি এলপি গ্যাসের দাম ছিল ১১০০ টাকা। 
যা বর্তমানে প্রতি 12 কেজি গ্যাসের সিলিন্ডার প্রতি 50 টাকা করে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে নতুন এলপি গ্যাসের দাম ঘোষণা করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন থেকে। বাজারে এখন ১২ কেজি গ্যাসের দাম ১১৫০ টাকা করে পাওয়া যাচ্ছে। তবে যেসব এলাকায় গ্যাস সরবরাহ খরচ বেশি হয় সেই সব এলাকায় ১২০০ থেকে ১৩০০ টাকার মধ্যে পাইকারি দামে বিক্রি করা হচ্ছে।

সরকার নির্ধারিত গ্যাসের দাম

আপনি কি জানেন সরকার নির্ধারিত গ্যাসের দাম কত? নিশ্চয়ই জানেন না, সরকার নির্ধারিত গ্যাসের মূল্য সম্পর্কে জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সরকার নির্ধারিত গ্যাসের দাম সম্পর্কে বিস্তারিত। বর্তমানে কিছু অসাধু বিক্রেতারা ভোগতা পর্যায়ের তরলকৃত পেট্রোলিয়াম গ্যাসের সরকার নির্ধারিত দামের থেকে ৩০০ টাকা পর্যন্ত বেশি নিয়ে বিক্রি করছেন ১২ কেজি গ্যাসের সিলিন্ডার। 
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন(বিইআর সি) কমিশনের সর্বশেষ নির্ধারিত মূল্য তালিকা অনুযায়ী ১২ কেজি একটি গ্যাসের সিলিন্ডারের মূল্য ১৪৯৮ টাকা। কিন্তু বিক্রেতারা ক্রেতাদের কাছ থেকে ৩০০ টাকা অধিক পরিমাণ নিয়ে ক্রেতাদের কাছে বিক্রি করছেন। এক কথায় বলা যায় যে সরকার নির্ধারিত ১২ কেজি একটি গ্যাসের সিলিন্ডারের দাম হলো ১৪৯৮ টাকা।

এলপি গ্যাসের দাম কমলো

বর্তমানে এলপি গ্যাসের দাম কমলো। বাজারে বিভিন্ন সময়ে বিভিন্ন দামে বিক্রেতারা ক্রেতাদের কাছ থেকে গ্যাসের সিলিন্ডার বিক্রয় করে অধিক পরিমাণে টাকা নিচ্ছে। কিন্তু সরকার কর্তৃক অর্থাৎ সোমবার ৩ জুলাই বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের সিলিন্ডারের দাম কমানোর ঘোষণা দিয়েছে।
তিন জুলাই সন্ধ্যা ছয়টা থেকে নতুন এই দাম কার্যকর হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। বিআরসি আরো জানায় ১২ কেজি এলপিজি গ্যাসের সিলিন্ডারের দাম ১০৭৪ থেকে ৭৫ টাকা কমিয়ে ৯৯৯ টাকার নির্ধারণ করা হয়েছে। তাই বর্তমান বাজারে এখন এলপি গ্যাসের দাম কমলো।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সার্চিং লিংক প্রোর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪