শেখ হাসিনার স্বামীর নাম কি - শেখ হাসিনার স্বামীর ছবি

আপনি কি জানেন শেখ হাসিনার স্বামীর নাম কি? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব শেখ হাসিনার স্বামীকে এবং স্বামীর নাম সম্পর্কে। শেখ হাসিনা স্বামীর নাম জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বে জেনে নেওয়া যাক শেখ হাসিনার স্বামীর নাম কি।

শেখ হাসিনার স্বামীর নাম কি

আপনি যদি শেখ হাসিনার স্বামীর নাম এবং শেখ হাসিনা শ্বশুরবাড়ি সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন শেখ হাসিনার স্বামীকে এবং নাম কি সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক শেখ হাসিনার স্বামীর নাম কি।

পোস্ট সূচিপত্রঃ শেখ হাসিনার স্বামীর নাম কি - শেখ হাসিনার স্বামীর ছবি

  • শেখ হাসিনার সন্তান কয়টি
  • শেখ হাসিনার স্বামীর ছবি
  • শেখ হাসিনার পুরো নাম কি
  • শেখ হাসিনার ডাক নাম কি
  • শেখ হাসিনা শ্বশুরবাড়ি কোথায়
  • শেখ হাসিনার শিক্ষাগত যোগ্যতা
  • শেখ হাসিনা ও ওয়াজেদ মিয়া সম্পর্ক
  • শেখ হাসিনার বাবার নাম কি
  • শেষ কথা

শেখ হাসিনার সন্তান কয়টি

আপনি কি জানেন শেখ হাসিনার সন্তান কয়টি? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব শেখ হাসিনার সন্তান কতটি সেই সম্পর্কে। শেখ হাসিনার সন্ধান কতটি জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক শেখ হাসিনার সন্তান কয়টি। 
বিশ্ববিদ্যালয় পড়াশোনা চলাকালীন ১৯৬৭ সালে এম ওয়াজেদ মিয়ার সাথে শেখ হাসিনার বিয়ে হয় এবং ওয়াজেদ মিয়া ২০০৯ সালের ৯ই মে তারিখে মৃত্যুবরণ করেন। ওয়াজেদ মিয়া এবং শেখ হাসিনার সংসারে দুটি সন্তান রয়েছে।
  1. সজীব ওয়াজেদ জয়
  2. সায়মা ওয়াজেদ পুতুল

শেখ হাসিনার স্বামীর ছবি

আপনি কি শেখ হাসিনার স্বামীর ছবি দেখতে চাচ্ছেন? আপনি যদি শেখ হাসিনার স্বামী ছবি দেখতে চান তবে এই পর্বটি সাথেই থাকুন। চলুন আজকের এই পর্বের মাধ্যমে শেখ হাসিনার স্বামীর ছবি দেখে নেওয়া যাক। বর্তমানের প্রধানমন্ত্রী শেখ হাসিনার 1967 সালে এম এ ওয়াজেদ মিয়ার সাথে বিবাহে আবদ্ধ হন। এক কথায় বলা যায় মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বামীর নাম হলো এম এ ওয়াজেদ মিয়া যিনি ৯ মে ২০০৯ সালে মৃত্যুবরণ করেন। এমএ ওয়াজেদ মিয়ার ছবি নিচে দেওয়া হলঃ
শেখ হাসিনার স্বামীর নাম কি

শেখ হাসিনার স্বামীর নাম কি

শেখ হাসিনার স্বামীর নাম কি

শেখ হাসিনার পুরো নাম কি

আপনি যদি শেখ হাসিনার পুরো নাম কি জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব শেখ হাসিনার পুরো নাম সম্পর্কে। শেখ হাসিনার পুরো নাম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক শেখ হাসিনার পুরো নাম কি।
আরো পড়ুনঃ
শেখ হাসিনার জন্মগ্রহণ করেন ২৮ সেপ্টেম্বর ১৯৪৭ সালে। শেখ হাসিনা বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশের একাদশ জাতীয় সংসদের সরকারদলীয় প্রধান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী। বর্তমানে সরকার প্রধান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুরো নাম হল শেখ হাসিনা ওয়াজেদ।

শেখ হাসিনার ডাক নাম কি

আপনি কি জানেন শেখ হাসিনার ডাক নাম কি? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব শেখ হাসিনার ডাকনাম সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক শেখ হাসিনার ডাক নাম কি। তৎকালীন রাষ্ট্রপতি এবং স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজলেতুন নেছা মুজিবের ঘরে 28 সেপ্টেম্বর ১৯৪৭ সালের জন্মগ্রহণ করেন বর্তমানের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। 
পাঁচ ভাই বোনের মধ্যে ছিলেন শেখ হাসিনা অনেক আদরের। শেখ হাসিনার ভাই বোনেরা তাকে আদর করে ডাকতেন হাসু বলে। এক কথায় বলা যায় যে শেখ হাসিনার ডাকনাম ছিল হাসু। তার ভাই-বোনেরা তাকে হাসো আপা বলে ডাকতো।

শেখ হাসিনা শ্বশুরবাড়ি কোথায়

আপনি কি জানেন শেখ হাসিনা শ্বশুরবাড়ি কোথায়? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। বর্তমানে অনেকেই জানেনা শেখ হাসিনার শ্বশুরবাড়ি কোন জেলায় অবস্থিত। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব শেখ হাসিনার শ্বশুরবাড়ি কোন জেলায় অবস্থিত সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক শেখ হাসিনা শ্বশুরবাড়ি কোথায় অবস্থিত। ১৯৬৭ সালে ডক্টর এম এ ওয়াজেদ মিয়ার সাথে শেখ হাসিনার বিয়ে হয়। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্বশুরবাড়ি রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় অবস্থিত।

শেখ হাসিনার শিক্ষাগত যোগ্যতা

বর্তমানে অনেকেই জানেনা শেখ হাসিনার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে। আপনি যদি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক শেখ হাসিনার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত।
১৯৫৭ সালের শেখ হাসিনা টিকাটুলির নারী শিক্ষা মন্দির বালিকা বিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন।১৯৬৫ সালে শেখ হাসিনা আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক পাশ করেছেন। হাজার ১৯৭৩ সালের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে স্নাতক ডিগ্রী সম্পূর্ণ করেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেট ইউনিভার্সিটি সহ বিশ্বের অনেক দেশের নামিদামি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরের ডিগ্রী লাভ করেছেন।

শেখ হাসিনা ও ওয়াজেদ মিয়া সম্পর্ক

আপনি নিশ্চয়ই শেখ হাসিনা ও ওয়াজেদ মিয়া সম্পর্ক জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব ওয়াজেদ মিয়া এবং শেখ হাসিনার সম্পর্ক সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে শেখ হাসিনা ও ওয়াজেদ মিয়া সম্পর্ক জেনে নেওয়া যাক। 
মাননীয় প্রধানমন্ত্রী এবং ওয়াজেদ মিয়া দুজনের সম্পর্ক হল স্বামী-স্ত্রী।বিদ্যালয় পড়াশোনা চলাকালীন ১৯৬৭ সালে এম ওয়াজেদ মিয়ার সাথে শেখ হাসিনার বিয়ে হয় এবং ওয়াজেদ মিয়া ২০০৯ সালের ৯ই মে তারিখে মৃত্যুবরণ করেন। পরিশেষে এক কথায় বলা যায় শেখ হাসিনা হলো ওয়াজেদ মিয়ার স্ত্রী।

শেখ হাসিনার বাবার নাম কি

আমরা অনেকেই হয়তো জানি শেখ হাসিনার বাবার নাম কি। আমার অনেকেই জানেনা শেখ হাসিনার বাবার নাম সম্পর্কে। শেখ হাসিনার বাবার নাম কি জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক শেখ হাসিনার বাবার নাম এবং পরিচয় সম্পর্কে। 
বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা পূর্ব পাকিস্তান এর টঙ্গীপাড়া অর্থাৎ বর্তমানে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় ২৮ শে সেপ্টেম্বর ১৯৪৭ সালের জন্মগ্রহণ করেন। তার পিতা ছিলেন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং স্বাধীনতার মহানায়ক শেখ মুজিবুর রহমান। এবং শেখ হাসিনার মাতার নাম বেগম ফজিলাতুন্নেসা।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই শেখ হাসিনার স্বামীর নাম কি জানতে পেরেছেন। আজকের এই পর্ব সম্পর্কে আপনার যদি কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের এই পর্বটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সার্চিং লিংক প্রোর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪