ত্বকের যত্নে জয়তুন তেল - জয়তুন তেল চেনার উপায়

প্রিয় পাঠক, আপনি যদি ত্বকের যত্নে জয়তুন তেল ব্যবহার করার নিয়ম এবং উপকারিতা সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কিভাবে ত্বকের যত্ন নেওয়ার জন্য জয়তুন তেল ব্যবহার করা হয় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ত্বকের যত্নে জয়তুন তেল ব্যবহার করার নিয়ম সম্পর্কে।

ত্বকের যত্নে জয়তুন তেল

আপনি যদি ত্বকের যত্নের জন্য জয়তুন তেল ব্যবহার করার কথা ভেবে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন ত্বকের যত্নের জয়তুন তেলের উপকারিতা সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বে জেনে নেওয়া যাক ত্বকের যত্নে জয়তুন তেল ব্যবহারের নিয়ম।

পোস্ট সূচিপত্রঃ ত্বকের যত্নে জয়তুন তেল

জয়তুন তেলের উপকারিতা

আপনি নিশ্চয়ই জয়তুন তেলের উপকারিতা সম্পর্কে জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন জয়তুন তেলের কি উপকারিতা রয়েছে সে সম্পর্কে। জয়তুন তেলের সকল উপকারিতা গুলো জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক জয়তুন তেলের উপকারিতা। উক্ত তেলের উপকারিতা গুলো নিচে দেওয়া হলঃ
  • টাক পড়ার সমস্যা দূর করে
  • কানের ব্যথায় এই তেল বেশ উপকারী
  • দাঁতের ব্যথা দূর করতে সাহায্য করে।
  • জলপাই কাশি ও সর্দি নিরাময় করে থাকে
  • অলিভ অয়েল তেলের ব্যবহার আমাশয়ের জন্য অনেক উপকারী
  • ঘামের গন্ধ দূর করতে সাহায্য করে জয়তুন তেল
  • ওজন কমাতে জয়তুন তেলের ব্যবহার অপরিহার্য
  • কোষ্ঠকাঠিন্যর চিকিৎসার জন্য জয়তুন তেল ব্যবহার করতে পারেন

পুরুষাঙ্গ বৃদ্ধির তেল

আপনি যদি পুরুষাঙ্গ বৃদ্ধির তেল এর নাম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব পুরুষাঙ্গ বৃদ্ধি করার জন্য কোন তেলটি সব থেকে ভালো সেই সম্পর্কে।পুরুষাঙ্গ বুদ্ধির জন্য কোন তেল সব থেকে ভালো জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক পুরুষাঙ্গ বৃদ্ধির তেল সম্পর্কে। 
বাজারে অনেক ধরনের তেল পাওয়া গেলেও পুরুষাঙ্গ বৃদ্ধি করার তেল পাওয়া যায় না। আর কেউ যদি বৃদ্ধি করার তেল বলে বিক্রি করে তাহলে সে সম্পূর্ণ মিথ্যা কথা বলবে। কারন আপনি যে তেলে ব্যবহার করেন না কেন আপনার গোপনাঙ্গ যতটুকু রয়েছে ততটুকুই থাকবে একটু বৃদ্ধি পাবে না। তবে আপনি যদি কালিজিরা তেল ব্যবহার করেন তাহলে আপনার পুরুষাঙ্গ সতেজ থাকবে। আপনার পুরুষাঙ্গ ভালো রাখার জন্য আপনি কালিজিরা তেল ব্যবহার করতে পারেন এবং মালিশ করতে পারেন।

জয়তুন তেল কিভাবে খেতে হয়

আপনি নিশ্চয়ই জয়তুন তেল কিভাবে খেতে হয় জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কিভাবে জয়তুন তেল খাওয়া যায় সেই সম্পর্কে। জয়তুন তেল খাওয়ার নিয়ম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক জয়তুন তেল কিভাবে খেতে হয়। 
জয়তুন তেল ৫ থেকে ১০ মিলি খেতে পারেন তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী। আপনি চাইলে জয়তুন তেল রুটির সাথে মিশিয়ে খাইতে পারেন। তাও আপনার উপকারে আসবে। অথবা আপনি কোন বিস্কিট বা পাউরুটি সাথে মিশে এই তেল খেতে পারেন। আবার আপনি যদি খালি তেল খেতে পারেন তাও খেতে পারেন তবে অবশ্যই এখানে ডাক্তারের পরামর্শ অনুযায়ী খালি তেল খেতে হবে।

ত্বকের যত্নে জয়তুন তেল

আপনি যদি ত্বকের যত্নে জয়তুন তেল এর ব্যবহার এবং উপকারিতা সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন ত্বকের যত্নের জন্য জয়তুন তেলের উপকারিতা সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ত্বকের যত্নে জয়তুন তেল এর উপকারিতা। আবহাওয়া যেমনই হোক না কেন উদ্যোগেই তাদের ত্বকের যত্ন নিতে চায়। এর জন্য মানুষ বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করে থাকে।
তবে এর প্রতিকার কিছু সময়ের জন্য পাই কিন্তু স্থায়ী নয়। তাই আপনি যদি স্থায়ীভাবে আপনার ত্বকের উপকার পেতে চান তাহলে আপনি জয়তুন তেল ব্যবহার করতে পা্রেন। জয়তুন তেল ব্যবহারের ফলে আপনার মুখে ব্রণ দূর হয়ে যাবে। জয়তুন তেলে রয়েছে ভিটামিন ই, যা ত্বকের সুস্থ রাখতে সহায়তা করে। ত্বকের ব্রণ এবং পিম্পলের সমস্যা থেকে মুক্তি পেতে আপনি ত্বকে জয়তুন তেল ব্যবহার করতে পারেন। এই তেল ব্যবহারের ফলে আপনার ত্বক উজ্জ্বল এবং নিশ্চিদ্র দেখাবে।

জয়তুন তেলের দাম

আপনি যদি জয়তুন তেলের দাম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব জয়তুন তেলের কত দাম সেই সম্পর্কে। জয়তুন তেলের কত দাম জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক জয়তুন তেলের দাম সম্পর্কে। 
২০০ মিলি জয়তুন তেলের দাম ৩০০ টাকা এবং ১০০ মিলির জয়তুন তেলের দাম ১৮০ টাকা। তবে এই টাকার পরিমাণ কম বেশি হতে পারে। কেননা বাজারে অনেক অসাধু ব্যবসায়ী রয়েছে যারা আপনার থেকে বেশি দামে এই তেল বিক্রি করতে পারে। তবে অবশ্যই পূর্বে থেকে দাম জেনে কোন পণ্য ক্রয় করাই ভালো। ২০০ মিলি তেলের দাম সর্বোচ্চ ৩২০ টাকা পর্যন্ত নিতে পারে। তবে এর বেশি যদি কেউ চায় তাহলে সেখান থেকে না নেওয়ায় ভালো।

সান্ডার তেল ব্যবহারের নিয়ম

আপনি নিশ্চয়ই সান্ডার তেল ব্যবহারের নিয়ম জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন সান্ডার তেল ব্যবহারের নিয়ম সম্পর্কে। সান্ডার তেল ব্যবহারের নিয়ম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক সান্ডার তেল কিভাবে ব্যবহার করে সেই সম্পর্কে। 
সান্ডার তেল ব্যবহারের পূর্বে আপনার গোপনাঙ্গ পানি দিয়ে সুন্দরভাবে পরিষ্কার করে ধুয়ে ফেলতে হবে যেন আপনার গোপনঙ্গে কোনরকম ময়লা না থাকে। কারণ উক্ত স্থানে যদি ময়লা থাকে তাহলে মেডিসিনের কার্যকারিতা ভালোভাবে হবে না। তাই অবশ্যই প্রথমে সুন্দরভাবে পানি দিয়ে পরিষ্কার করে এরপর সান্ডার তেল মালিশ করতে হবে। তবে অবশ্যই গোড়া থেকে আগার দিকে মালিশ করতে হবে এবং এমন ভাবে মেসেজ করতে হবে যেন পুরোপুরিভাবে তেল লেগে যায়।

জয়তুন তেল চেনার উপায়

আপনি নিশ্চয়ই জয়তুন তেল চেনার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন জয়তুন তেল কিভাবে চেনা যায় সেই সম্পর্কে। জয়তুন তেল কিভাবে চেনা যায় জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক জয়তুন তেল চেনার উপায় সম্পর্কে।
আসল তেল চেনার জন্য আপনি ফ্রিজ টেস্ট করতে পারেন। এক্ষেত্রে এই তেল একটি পাত্র নিয়ে দুই ঘন্টার জন্য ডিপ ফ্রিজে রেখে দিতে হবে। দুই ঘন্টা পর যদি দেখেন জয়তুন তেল জমে শক্ত হয়ে গেছে অথবা লিকুইড আছে তাহলে বুঝে নিবেন আপনার অলিভ অয়েল তেলটি খাঁটি নয়। যদি দেখেন যে এটি হালকা জমে গেছে অথবা ঘন হয়ে গেছে তবে বুঝবেন আপনার তেল দিয়ে খাঁটি এবং আসল।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় ত্বকের যত্নে জয়তুন তেল এর ব্যবহার এবং উপকারিতা সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সার্চিং লিংক প্রোর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪